আজ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২৪ ইং

ঝালকাঠির নলছিটিতে বৃষ্টির জন্য ইস্তেগফার নামাজ আদায়

ইমাম হোসেন :

ঝালকাঠি জেলার নলছিটিতে প্রচন্ড তাপদাহ ও অনাবৃষ্টির কারনে আল্লাহর কাছে বৃষ্টির কামনা করে ইস্তেগফার নামাজ আদায় করেছে এলাকাবাসি। ২৯ এপ্রিল বৃহস্পতিবার সকালে সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহ, খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে
স্থানীয় ধর্মপ্রাণ মানুষ এ নামাজ আদায় করেন।

বিগত বছরের চেয়ে এ বছর গ্রীস্মে আবহাওয়া কিছু পরিবর্তন হয়ে তাপমাত্র বেড়ে যায়। প্রচন্ড তাপদাহ বৈশাখের অর্ধেক মাস পেরিয়ে গেলেও বৈশাখের শুরু থেকে এখন পর্যন্ত বৃষ্টির দেখা মেলেনি ঝালকাঠির কোনো এলাকায়। আর এই অনাবৃষ্টির বৃষ্টির কারনে রবিশষ্য সহ বিভিন্ন ফসল উৎপাদনে হিমশিম খেতে হচ্ছে স্থানীয় কৃষকদের।

প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার জনজীবন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টির লাভের অাশায় নামাজ আদায় করা হয় বলে জানিয়েছে অংশগ্রহণকারী মুসল্লিরা। নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। থানা জামে মসজিদের ইমাম ও নলছিটি সিনিয়র ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা বাহাউদ্দীনের পরিচালনায় বিশেষ এ মোনাজাতে অনাবৃষ্টি থেকে মুক্তি সহ দেশে চলমান করোনা ভাইরাস থেকে দেশবাসীকে বাঁচাতে প্রার্থনা করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ